• শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ The Ultimate Guide To Dating Laotian Women Who Are Jordanian Mail Order Brides? ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা

বিডিএফএ’র ঘোষণা মানছেন না ব্যবসায়ীরা, বাড়তি দামেই বিক্রি হচ্ছে গরুর মাংস

বিশেষ প্রতিনিধি বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) ঘোষণাকে গ্রাহ্য না করে বাড়তি দামেই বিক্রি হচ্ছে গরুর মাংস।বিডিএফএ’র ঘোষণা অনুযায়ী, গতকাল সোমবার থেকে ৫০ টাকা কমে ৭৫০ টাকা কেজি দরে বিক্রি করার কথা।

তবে এই ঘোষণার কোনও প্রভাব বাজারে দেখা যায়নি। ব্যবসায়ীরা বাড়তি দামেই বিক্রি করছেন গরুর মাংস।মাংস ব্যবসায়ীদের দাবি, সংগঠনের পক্ষে ঘোষণা দিলেও সেটা রক্ষা করতে পারবেন না তারা।কারণ বেশি দামে গরু কিনে এনে কম দামে মাংস বিক্রি করলে তারা ক্ষতিগ্রস্ত হবেন। ব্যবসায়ীরা বলছেন, আগের দামেই গরুর মাংস বিক্রি করছেন তারা। অর্থাৎ ৭৫০ থেকে ৭৮০ টাকা কেজি।বিডিএফএ’র সভাপতি মো. ইমরান হোসেন রবিবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এক কর্মশালায় ওই ঘোষণা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, ভালো মানের গরুর মাংস ৭৫০ টাকা কেজি দরে বিক্রি করবেন।তাদের সংগঠনের সদস্য যারা শুধু তাদের প্রতি ওই নির্দেশনা দেন তিনি।ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্যানুযায়ী, বর্তমানে রাজধানীর বাজারে গরুর মাংস বিক্রি হচ্ছে প্রতি কেজি ৭৫০ থেকে ৭৮০ টাকায়। এক মাস আগেও একই দামে বিক্রি হয়েছে। গত বছরের এই সময়ে প্রতি কেজি মাংসের দাম ছিল ৬৫০ থেকে ৭৮০ টাকা।

বিডিএফএ সভাপতি মো. ইমরান হোসেন বলেন, “আমরা যারা খামারিরা মাংস বিক্রি করি তাদের অনুরোধ করা হয়েছে মাংসের দাম কমানোর জন্য। দেশে সব জিনিসের দাম শুধু বাড়েই, কিন্তু কমে না। এজন্য আমরা কমানোর ঘোষণা দিয়েছি, যে কমা শুরু হোক। অন্যদিকে খামারিদের বলেছি, যেন গরুর দাম কিছুটা কম রাখা হয়, যাতে বাজারের বিক্রেতারা মাংস কম দামে বিক্রি করতে পারেন।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.